দূর্নীতি দিয়ে শুরু মনজুর রাশেদ চেয়ারম্যানের কার্যক্রম

দূর্নীতি দিয়ে শুরু মনজুর রাশেদ চেয়ারম্যানের কার্যক্রম
হরিনাকুন্ডু (ঝিনাইদহ) থেকে সুদীপ্ত সালাম:
ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলার তাহেরহুদা ইউনিয়নের নব নির্বাচিত চেয়ারম্যানে মনজুর রাশেদ দূর্নীতি দিয়ে তার আমল শুরু করেছেন। ৪০ দিনের কর্মসূচীর প্রকল্পে তিনি দূর্নীতি করছেন বলে অভিযোগ উঠেছে । সরকার ঘোষিত গ্রামীণ রাস্তা ঘাট উন্নয়ন ও কাজের বিনিময়ে কর্মসংস্থান সৃষ্টির লক্ষে ৪০ দিনের কর্মসূচী প্রকল্প।
এই প্রকল্পে হরিনাকুণ্ডু উপজেলার ৩ নং তাহেরহুদা ইউনিয়নের ৫ নং ওয়ার্ডে ১টি প্রকল্পে প্রতিদিন ৫৭ জন শ্রমিক কাজ করার কথা থাকলেও ৩১ জন শ্রমিক দিয়ে কাজ চালিয়ে যাচ্ছেন।
প্রকল্পে প্রতিদিন শ্রমিক সকাল ৮ টা হতে দুপুর ৩ টা পর্যন্ত কাজ করার কথা। শ্রমিক প্রতি ৪০০ টাকা করে ৫৭ জন শ্রমিক ৪০ দিন কাজ করবে। এই কাজ ইউনিয়ন পরিষদ বাস্তনায়ন করবে আর কাজের তদারকি করবে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা। সপ্তাহে ৫ দিন কাজ করে ৮ সপ্তাহে কাজ শেষ করার কথা।
রবিবার (২৮ ফেব্রুয়ারি) দুপুর ১ টা ৯ মিনিটের দিকে তাহেরহুদা পাকা রাস্তা হতে পশ্চিম পাড়া মাঠ অভিমুখী গিয়ে দেখা যায় যে,৩১ জন নারী পুরুষ শ্রমিক মাটি দিয়ে রাস্তা তৈরি করছে। তাদের সাথে কথা বললে তারা জানায়, কাজ শুরু থেকেই মোট ৩১ জন শ্রমিক এই কাজ করছেন।
প্রকল্পে মোট বরাদ্দ রয়েছে ৯,৯২,০০০ টাকা। ৫৭ জন শ্রমীকের জায়গায় মোট ৩১ জন শ্রমিক দিয়ে কাজ করিয়ে ৪০ দিনে ৪ লক্ষ ৩২ হাজার টাকার দুর্নীতি করার মহা ফাঁদ পেতেছে নবনির্বাচিত চেয়ারম্যান মনজুর রাশেদ।
এবিষয়ে চেয়ারম্যান এক নাম অনিচ্ছুক একজন ব্যক্তিগত কর্মী মোবাইল ফোনে সাংবাদিককে উৎকোচ প্রদানের লোভ দেখান।
এ বিষয়ে ইউপি চেয়ারম্যান মনজুর রাশেদ এর সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন,ওখানে কিছু লোক কম রয়েছে,রাগ করে কাজে যায়নি।

আপনি আরও পড়তে পারেন